চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো

চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো

চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো এই প্রশ্নের আলাদা আলাদা উত্তর রয়েছে। যেমন শ্যাম্পু নির্ভর করে মাথার চুলের উপর। একেক জনের চুল একেক রকম। তো তাই শ্যাম্পুর রয়েছে ব্যতিক্রমী ব্যবহার। তবে আমার আপনাদের কিছু শ্যাম্পু ব্যবহারের পরামর্শ দিচ্ছি, যেগুলো ব্যবহার করে আপনি চুলকে আরো ভালো রাখতে পারবেন এবং আকর্ষণীয় করতে পারবেন।

চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো

ডাভ শ্যাম্পু 

ডাভ শ্যাম্পুতে রয়েছে সম্পূর্ণ দুধের পুষ্টি। ড্রাই শ্যাম্পু হিসেবে ডাভ শ্যাম্পু বিশেষ জনপ্রিয়। চুলের আর্দ্রতা বজায় রেখে চুলকে সুস্থ-সবল রাখতে ডাভ শ্যাম্পু কার্যকারী ভূমিকা পালন করে থাকে। 

যাদের চুল অনেক রুক্ষ তারাও চাইলে ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারেন। ডাভ শ্যাম্পু ব্যবহারে চুলের পুষ্টির চাহিদা দূর হয়ে থাকে এবং চুল সিল্কি হয়ে ওঠে। তাছাড়া ডাব সেম্পুর রয়েছে অসাধারণ সুগন্ধি। তাই চুলের জন্য যদি ভালো শ্যাম্পু খুঁজে থাকেন তাহলে ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারেন। কেননা এই শ্যাম্পু চুলের ভাঙ্গন রোধ করতে সাহায্য করে থাকে। 

সানসিল্ক শ্যাম্পু 

বাংলাদেশ এবং ভারতে উভয় স্থানেই সানসিল্ক শ্যাম্পু বেশ জনপ্রিয়। এই শ্যাম্পু চুলের গভীরে প্রবেশ করে চুলকে সোজা রাখতে সাহায্য করে থাকে। তাছাড়া যারা চুলকে মসৃণ রাখতে চান সবসময় তারা অবশ্যই সানসিল্ক শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

রুক্ষ চুলের জন্য সানসিল্ক শ্যাম্পু খুবই উপকারী। তাছাড়া এই শ্যাম্পু আপনার চুলে ব্যাবহার করলে পাবেন মনমুগ্ধকর সুগন্ধ এবং এই শ্যাম্পু ব্যবহারে চুলের আগা ফাটা রোধ হতে থাকে এবং চুল থেকে খুশকি দূর হয়ে থাকে। 

রিভাইভ শ্যাম্পু

স্কয়ার কোম্পানির এই শ্যাম্পুটি একটি অসাধারণ শ্যাম্পু।যাদের চুল অনেক রুক্ষ তারা রিভাইভ শ্যাম্পুর ব্যবহার করতে পারেন। রিভাইভ শ্যাম্পু ব্যবহারে রুক্ষ চুলের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় এবং এই শ্যাম্পু চুলকে ভেতর থেকে মজবুত করে তোলে। তাছাড়া এই শ্যাম্পু ব্যবহারে চুল থেকে খুশকি দূর হয়ে থাকে। তাই যারা চুলের জন্য কোন শ্যাম্পু ভালো হবে জানতে চান তারা রিভাইভ শ্যাম্পুর ব্যবহার করতে পারেন। 

ক্লিয়ার শ্যাম্পু 

চুলের খুশকি দূর করার জন্য ক্লিয়ার হচ্ছে অসাধারণ একটি শ্যাম্পু। বাংলাদেশ এই শ্যাম্পুটি অনেক আগে থেকেই ব্যবহার হয়ে আসছে। তাছাড়া বাংলাদেশসহ বিশ্বের আরো অনেক দেশে ক্লিয়ার শ্যাম্পু ব্যবহার হয়ে থাকে। এই শ্যাম্পু ব্যবহারে চুল থেকে নিমিষেই সব ধরনের ময়লা দূর হয়ে যায় এবং মাথার ত্বক পরিষ্কার রাখে। তাছাড়া যাদের চুল রুক্ষ তারা এই শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

লোটাস ক্যারা – ভেডা সয়া প্রোটিন অ্যান্ড ব্রাহ্মী শ্যাম্পু

লোটাস হারবাল সয়া শাইন প্রোটিন শ্যাম্পুতে রয়েছে সয়া প্রোটিন ও ব্রাহ্মী। এই শ্যাম্পুটি নিষ্প্রাণ চুলকে করে তোলে ঝলমলে। হাইড্রোলাইজড সয়া প্রোটিন চুলের ক্ষয়ক্ষতি পূরণ করে আর ব্রাহ্মী চুলের বৃদ্ধিতে সহায়তা করে। 

ডুক্রে এনাফেজ স্টিমুলেটিং ক্রীম শ্যাম্পু

এটা একটু ব্যয়বহুল কিন্তু যাদের খুব বেশি চুল পড়ে তাদের জন্য এই শ্যাম্পুটি খুবই কার্যকরী। কেননা এটা চুল পড়া কমাতে ও নতুন চুল গজাতে সাহায্য করে। এছাড়াও এটি চুলের গভীরে যেয়ে পুষ্টি জোগায়।

এথেনা হেয়ার ফর শিউর শ্যাম্পু

এই শ্যাম্পুটি এমন ফর্মুলায় তৈরি যা আপনার চুল পড়া বন্ধ করবে সাথে সাথে নতুন চুল উঠতেও সহায়তা করবে। এটি ক্লিনিক্যালি পরীক্ষিত যে এর ব্যবহার নিরাপদ। 

বায়োটিক বায়ো কেল্প ফ্রেশ গ্রোথ প্রোটিন শ্যাম্পু

এটি প্রোটিন সমৃদ্ধ একটি শ্যাম্পু যা আপনার চুলের বৃদ্ধি নিশ্চিত করবে।

Next Post Previous Post