মেয়েদের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো

মেয়েদের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো

চুলের প্রয়োজনেই চুল অনুযায়ী সঠিক শ্যাম্পু বেছ নিন। চুল ভালো থাকে যত্ন নেওয়ার ওপর। নিয়ম করে তেল মালিশ ও শ্যাম্পু করার পরেও অনেকের অভিযোগ, চুলের মান ভালো নেই। ব্যবহৃত তেলের মান যেমন ভালো হওয়া দরকার, তেমনি চুল অনুযায়ী সঠিক শ্যাম্পু বেছে নিচ্ছেন কি না, সেটা দেখাও জরুরি। তৈলাক্ত চুলে যদি স্বাভাবিক চুলের শ্যাম্পু ব্যবহার করা হয় দিনের পর দিন, ফলাফল আসবে শূন্য। একইভাবে শুষ্ক চুলে যদি শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার না করেন, তাহলে চুল থাকবে রুক্ষ। রূপবিশেষজ্ঞ শারমিন কচি জানালেন চুলে শ্যাম্পু ও কন্ডিশনারের ব্যবহার সম্পর্কে।

মেয়েদের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো

মেয়েরা তাদের চুলের যত্নের জন্য সানসিলিক ব্যবহার করে থাকে। সানসিল্ক শ্যাম্পু টি খুবই অসাধারণ শ্যাম্পু। এই শ্যাম্পু ব্যবহারে চুল থেকে খুশকি দূর হয় এবং চুলের আগা ফাটা রোধ করে থাকে। তাছাড়া মেয়েরা চাইলে ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারেন। ডাভ শ্যাম্পু ব্যবহারে চুল ভেতর থেকে পুষ্টি পায়। তাছাড়া চুলের যাবতীয় সমস্যা দূর করার জন্য ডাভ শ্যাম্পু যথেষ্ট।

ডাভ শ্যাম্পু 

ডাভ শ্যাম্পুতে রয়েছে সম্পূর্ণ দুধের পুষ্টি। ড্রাই শ্যাম্পু হিসেবে ডাভ শ্যাম্পু বিশেষ জনপ্রিয়। চুলের আর্দ্রতা বজায় রেখে চুলকে সুস্থ-সবল রাখতে ডাভ শ্যাম্পু কার্যকারী ভূমিকা পালন করে থাকে। 

যাদের চুল অনেক রুক্ষ তারাও চাইলে ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারেন। ডাভ শ্যাম্পু ব্যবহারে চুলের পুষ্টির চাহিদা দূর হয়ে থাকে এবং চুল সিল্কি হয়ে ওঠে। তাছাড়া ডাব সেম্পুর রয়েছে অসাধারণ সুগন্ধি। তাই চুলের জন্য যদি ভালো শ্যাম্পু খুঁজে থাকেন তাহলে ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারেন। কেননা এই শ্যাম্পু চুলের ভাঙ্গন রোধ করতে সাহায্য করে থাকে। 

সানসিল্ক শ্যাম্পু 

বাংলাদেশ এবং ভারতে উভয় স্থানেই সানসিল্ক শ্যাম্পু বেশ জনপ্রিয়। এই শ্যাম্পু চুলের গভীরে প্রবেশ করে চুলকে সোজা রাখতে সাহায্য করে থাকে। তাছাড়া যারা চুলকে মসৃণ রাখতে চান সবসময় তারা অবশ্যই সানসিল্ক শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

রুক্ষ চুলের জন্য সানসিল্ক শ্যাম্পু খুবই উপকারী। তাছাড়া এই শ্যাম্পু আপনার চুলে ব্যাবহার করলে পাবেন মনমুগ্ধকর সুগন্ধ এবং এই শ্যাম্পু ব্যবহারে চুলের আগা ফাটা রোধ হতে থাকে এবং চুল থেকে খুশকি দূর হয়ে থাকে। 

রিভাইভ শ্যাম্পু

স্কয়ার কোম্পানির এই শ্যাম্পুটি একটি অসাধারণ শ্যাম্পু।যাদের চুল অনেক রুক্ষ তারা রিভাইভ শ্যাম্পুর ব্যবহার করতে পারেন। রিভাইভ শ্যাম্পু ব্যবহারে রুক্ষ চুলের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় এবং এই শ্যাম্পু চুলকে ভেতর থেকে মজবুত করে তোলে। তাছাড়া এই শ্যাম্পু ব্যবহারে চুল থেকে খুশকি দূর হয়ে থাকে। তাই যারা চুলের জন্য কোন শ্যাম্পু ভালো হবে জানতে চান তারা রিভাইভ শ্যাম্পুর ব্যবহার করতে পারেন। 

ক্লিয়ার শ্যাম্পু 

চুলের খুশকি দূর করার জন্য ক্লিয়ার হচ্ছে অসাধারণ একটি শ্যাম্পু। বাংলাদেশ এই শ্যাম্পুটি অনেক আগে থেকেই ব্যবহার হয়ে আসছে। তাছাড়া বাংলাদেশসহ বিশ্বের আরো অনেক দেশে ক্লিয়ার শ্যাম্পু ব্যবহার হয়ে থাকে। এই শ্যাম্পু ব্যবহারে চুল থেকে নিমিষেই সব ধরনের ময়লা দূর হয়ে যায় এবং মাথার ত্বক পরিষ্কার রাখে। তাছাড়া যাদের চুল রুক্ষ তারা এই শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

Next Post Previous Post