ছেলেদের চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো

ছেলেদের চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো

চুল পড়া অথবা চুল পাতলা হয়ে যাওয়ার সমস্যা নিয়ে চিন্তিত থাকেন তবে আপনার উচিত চুল পড়া কমায় ও চুলের স্বাভাবিক বৃদ্ধি বাড়ায় এমন শ্যাম্পু ব্যবহার করা। চুলের বৃদ্ধিবর্ধক শ্যাম্পুগুলো সাধারণত চুলের একেবারে গোড়ায় যেয়ে পুষ্টি জোগায় এবং গোড়া মজবুত করে। হারবাল শ্যম্পুতে যে প্রাকৃতিক উপাদানসমূহ থাকে সেগুলোও চুলের ফলিসেলস এর বৃদ্ধি তরান্বিত করে। এখন পুরুষদের চুলের বৃদ্ধিতে সহায়তাকারী সবচেয়ে ভালো কিছু শ্যাম্পু নিয়ে কথা বলবো।

ছেলেদের চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো

Sunsilk Long And Healthy Growth Shampoo (সানসিল্ক লং অ্যান্ড হেলদি গ্রোথ শ্যাম্পু)

এই শ্যাম্পুটিতে রয়েছে অত্যাবশকীয় ভিটামিন বায়োটিন যা চুলের বৃদ্ধিতে অনেক কার্যকরী। এছাড়াও এটি চুল ভেঙ্গে যাওয়ার সমস্যা থেকেও মুক্তি দেয়। যখন আপনার চুল ভেঙ্গে যাওয়া কমে যাবে তখন আপনি লক্ষ্য করবেন যে আপনার চুলের স্বাভাবিক বৃদ্ধি আরো তরান্বিত হচ্ছে। এই শ্যাম্পু চুলের গোড়ায় পুষ্টি জোগায়। চুলের বৃদ্ধিবর্ধক শ্যাম্পু হিসেবে এটি সস্তা আবার ব্যয়বহুল শ্যাম্পুও বলা যেতে পারে।

Lotus Kera-Veda Soya Protein & Brahmi Shampoo – Soyashine (লোটাস ক্যারা – ভেডা সয়া প্রোটিন অ্যান্ড ব্রাহ্মী শ্যাম্পু)

লোটাস হারবাল সয়া শাইন প্রোটিন শ্যাম্পুতে রয়েছে সয়া প্রোটিন ও ব্রাহ্মী। এই শ্যাম্পুটি নিষ্প্রাণ চুলকে করে তোলে ঝলমলে। হাইড্রোলাইজড সয়া প্রোটিন চুলের ক্ষয়ক্ষতি পূরণ করে আর ব্রাহ্মী চুলের বৃদ্ধিতে সহায়তা করে।

Ducray Anaphase Stimulating Cream Shampoo (ডুক্রে এনাফেজ স্টিমুলেটিং ক্রীম শ্যাম্পু)

এটা একটু ব্যয়বহুল কিন্তু যাদের খুব বেশি চুল পড়ে তাদের জন্য এই শ্যাম্পুটি খুবই কার্যকরী। কেননা এটা চুল পড়া কমাতে ও নতুন চুল গজাতে সাহায্য করে। এছাড়াও এটি চুলের গভীরে যেয়ে পুষ্টি জোগায়।

Schwarzkopf Hair Activator Shampoo (শাওয়ার্জস্কোপ হেয়ার অ্যাক্টিভেটর শ্যাম্পু)

এই শ্যাম্পু ব্যবহারে আপনার চুলের ফলিসেল কর্মক্ষম হয় এবং নতুন চুল উঠতে শুরু করে। এই শ্যাম্পু ব্যবহারে আপনার ক্ষতিগ্রস্ত নিষ্প্রাণ চুলও কোমল আর ঝলমলে হয়ে উঠবে।

Athena Hair for Sure Shampoo (এথেনা হেয়ার ফর শিউর শ্যাম্পু)

এই শ্যাম্পুটি এমন ফর্মুলায় তৈরি যা আপনার চুল পড়া বন্ধ করবে সাথে সাথে নতুন চুল উঠতেও সহায়তা করবে। এটি ক্লিনিক্যালি পরীক্ষিত যে এর ব্যবহার নিরাপদ। 

Biotique Bio Kelp Fresh Growth Protein Shampoo (বায়োটিক বায়ো কেল্প ফ্রেশ গ্রোথ প্রোটিন শ্যাম্পু)

এটি প্রোটিন সমৃদ্ধ একটি শ্যাম্পু যা আপনার চুলের বৃদ্ধি নিশ্চিত করবে।

Shahnaz Husain Shagrow – Cleanser Cum Conditioner  (শাহনাজ হুসেইন শাগ্রো – ক্লিঞ্জার কাম কন্ডিশনার)

এটি সম্পুর্ণ প্রাকৃতিক উপাদানে তৈরি শ্যাম্পু। এই শ্যাম্পুটি সব ধরণের চুলে ব্যবহার করা যাবে। যাদের চুলের আগা ফেটে যায় ফলে সবসময় নিষ্প্রাণ চুল থাকে এই শ্যাম্পুটি তাদের জন্য। এটি চুলের গোড়া থেকে গভীরে যেয়ে সব ময়লা বের করে আনে ফলে মাথার স্কাল্প পরিষ্কার থাকে। এটি আপনাকে অতিরিক্ত সেবাম থেকে সুরক্ষা দেবে। এতে রয়েছে সব প্রাকৃতিক উপাদান যেমন – ভ্রন্ধরাজ, ব্রাহ্মী ও বন্য চেরি।

Khadi Herbal Amla & Bhringraj Shampoo (খাদি হারবাল আমলা অ্যান্ড ভ্রিনগ্রাজ শ্যাম্পু)

এই শ্যাম্পুতে রয়েছে আমলা যা আপনার চুলকে বিবর্ণ হতে দেয় না এবং খুশকি সমস্যা থেকে দূরে রাখে। এটা আপনার চুলে অনেকটা হারবাল হেয়ার টনিকের মত পুষ্টি জোগায়। এতে রয়েছে রিটার নির্যাস যা আপনার চুলকে গভীর থেকে পরিষ্কার করে চুলের বৃদ্ধি নিশ্চিত করে। এই শ্যাম্পুতে কোনো প্যারাবিন বা সালফেট নেই।

Next Post Previous Post